তাপমাত্রা কমা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর

টানা ৩৭ দিন পর গতকাল মঙ্গলবার (৭ মে) দেশ থেকে দূর হয়েছে তাপপ্রবাহ। সারাদেশেই কালবৈশাখী ঝড়ের সঙ্গে হচ্ছে বৃষ্টি। ঝড় বৃষ্টির প্রবণতা আগামী কিছুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস। আজ দেশের ছয় বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। দুই বিভাগে বৃষ্টির প্রবণতা কম থাকতে পারে। বুধবার দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানানো হয়।

আজ বুধবার (৮ মে) দুপুর থেকে থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়। 

পূর্বাভাসে জানানো হয়, ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

এদিকে গতকাল মঙ্গলবার (৭ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিলো পটুয়াখালীর খেপুপাড়ায়। ঢাকাই সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগ ছাড়া সব বিভাগে বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজশাহীতে। গতরাতে ঢাকায় বৃষ্টি হয়েছে। ঢাকায় ২ মিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //